May 7, 2024, 7:31 pm

সত্যের পুষ্প সর্বদা প্রস্ফুটিত থাক আপনার কলমে

দৈনিক পদ্মা সংবাদ। একটি দেশ-বিদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল।

সত্যের পুষ্প সর্বদা প্রস্ফুটিত থাকে এবং আমাদের জীবনের প্রতিটি দিনে প্রকাশ পায়। আপনার কলম যদি সত্যের জন্য জীবনপ্রদ উত্স হয়, তবে আপনি সব সময় সত্যের পক্ষে থাকবেন এবং সত্যকে সমর্থন করবেন।
সত্য একটি মৌলিক মান যা একটি সংস্কৃতির সৃষ্টিকর্তার মাঝে থাকে। সাংবাদিকদের কাজ হলো সত্যের প্রতি আগ্রহ ও বিশ্বাস জন্মানো এবং সেই সত্যকে জনগণের সামনে উপস্থাপন করা। সত্যের ফুল হলো একটি অসম্ভব উজ্জ্বল ফুল যা সমস্ত মিথ্যার পরেও প্রস্তুত থাকে। এটি সত্যি এবং মিথ্যা থেকে পৃথক হয়।

সাংবাদিকদের কলম হলো সমস্ত মিথ্যার সাথে লড়াই করা এবং সত্যের সন্ধান করে নিজেদের ও জনগণের জীবনে উজ্জ্বলতা আনতে হয়। সত্য জানার জন্য প্রথমেই সাংবাদিকদের নিজেদের ওপর একটি নির্ভরযোগ্য স্থান তৈরি করতে হয়। এরপর সত্যের প্রতি নিষ্ঠাবান থাকে এবং সেই সত্যকে জনগণের সামনে উপস্থাপন করে। এই কাজে সংবাদিকদের অসংখ্য কঠোর পরিশ্রম এবং নিরলস শ্রম প্রয়োজন হয়। সত্য প্রকাশের পথে সাংবাদিকদের অসংখ্য অবদান রয়েছে। তারা সত্যের প্রতি সচেতন হয়ে থাকেন এবং যে সত্য সম্পর্কে সমস্ত দেশবাসীর জানার অধিকার রয়েছে তার সন্ধান করে বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেন। তবে সত্য প্রকাশের সাথে সাথে আমাদের সমাজ উন্নয়ন করবে এবং যথাসম্ভব কম সমস্যা থাকবে। সত্য প্রকাশের দায়িত্ব সাংবাদিকদের উপর পড়ে এবং তারা তাদের দায়িত্ব নিষ্ঠাবানের সাথে পালন করতে হবে। সত্যের প্রকাশ না করলে সমাজে সমস্যা ও বিপর্য়য় বেড়ে ওঠার সম্ভাবনা বেশি থাকে।
কিছু সংবাদিক আরও সামাজিক জনগণের মধ্যে বিভিন্ন সমস্যা এবং অসম্পূর্ণতা সম্পর্কে তথ্য সংগ্রহ করে এবং সেই সমস্যার সমাধানের পথ চিন্তা করেন। এদের একটি কাজ হলো সত্যের প্রতি লোকের আগ্রহ উন্নয়ন করা। অন্যদিকে কিছু সংবাদিক খুব কঠোর এবং অসময়িক সমস্যাগুলি জানতে বাধ্য হয়। তবে এক্ষেত্রে সত্যের জন্য লড়াই করতে হয়।
সত্য প্রকাশের জন্য সাংবাদিকদের নিষ্ঠাবান হতে হয় সুতরাং সত্যের ফুল সব সময় ফুটুক।।

লেখক:- মোঃ আব্দুর রহমান অনিক
সম্পাদক ও প্রকাশক
দৈনিক পদ্মা সংবাদ।
www.padmasangbad.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :